অটোয়া, শনিবার ৭ ডিসেম্বর, ২০১৯
আগামী ১লা এপ্রিল, ২০১৮, রবিবার ‘বাকাওভ’ এর সাংস্কৃতিক অনুষ্ঠান - আশ্রম সংবাদ

২৮শে জানুয়ারী, ২০১৮, অটোয়ার বাংলাদেশীদের প্রথম সংগঠন ‘বাংলাদেশ কানাডা এ্যাসোসিয়েশন অব অটোয়া ভ্যালী’(বাকাওভ)-এর পুনর্গঠন কমিটির সদস্য শাহ বাহাউদ্দীন শিশির-এর বাসভবনে পুণর্গঠন কমিটির চেয়ারম্যান, সৈয়দ ফারুক আনোয়ার মিন্টুর পরিচালনায়, বাকাওভ পুনর্গঠন কমিটি, নির্বাচন পরিচালনা পরিষদ এবং পুনর্গঠন প্রক্রিয়ার সহযোগি কমিটির সদস্যবৃন্দ যথাক্রমে, ড. মাকসুদুর রহমান, কবির চৌধুরী, শাহ বাহাউদ্দীন শিশির, এনায়েতুর রহমান আঙ্গুর, আব্দুর রহিম, মোহাম্মদ আনোয়ার হোসেন, আতাউর রহমান হেলাল, গোলাম কিবরিয়া টিটু, সৈয়দ সিরাজুল ইসলাম খোকন, কবির আখন্দ, নাসরীন শশী, জুলফিকার রহমান, সুলতানা শিরিন সাজি, জাহিদা বেগম মিতা, নূরুন্নাহার নীলা, মাহমুদ হোসেন দোলন, আব্দুল মান্নান, রায়েন শাহ দিগন্ত, নাফিস উল হক রাঈদ, এবং তপু ঘোষ, এর উপস্থিতিতে একটি যৌথ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় উপস্থিত সদস্যদের স্বতঃস্ফুর্ত আলোচনার মাধ্যমে ‘২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস’, ‘২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস’ এবং বাংলা নববর্ষকে একই সাথে যথাযোগ্য মর্যাদায় পালন এবং উদযাপন করার লক্ষ্যে আগামী ১লা এপ্রিল, ২০১৮ রবিবার, সন্ধ্যা ৫-৩০টা থেকে ৯-৩০টা পর্যন্ত স্থানীয় কৈলাস মিতাল থিয়েটারে অটোয়ার স্থানীয় শিল্পীদেরকে নিয়ে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানটিকে সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে, সৈয়দ সিরাজুল ইসলাম খোকন, নাসরীন শশী, সুলতানা শিরিন সাজি, জাহিদা বেগম মিতা, নূরুন্নাহার নীলা, নাফিস উল হক রাঈদ এবং গোলাম কিবরিয়া টিটু-কে দায়িত্ব দেওয়া হয়। 

   
প্রসঙ্গত উল্লেখ করা প্রয়োজন যে, বাংলাদেশ কানাডা এ্যাসোসিয়েশন অব অটোয়া ভ্যালি, ১৯৭১ সালে, বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের সময় যুদ্ধপীড়িত বাংলাদেশীদেরকে সাহায্য করার লক্ষ্যে গঠন করা হয়। বিভিন্ন কারণে গত কয়েক বছর ‘বাকাওভ’-এর কার্যকরী কমিটি গঠন করতে না পারায় পুরাতন এই সংগঠনটি এক সময় স্থবির হয়ে পড়ে। সেই স্থবিরতা কাটিয়ে মুক্তিযুদ্ধের জাতক ‘বাকাওভ’-কে পুনর্গঠন করার লক্ষ্যে গত ২২শে অক্টোবর, ২০১৭ থেকে পুনর্গঠন কমিটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামী ১লা এপ্রিল, ২০১৮ অনুষ্ঠিতব্য সাংস্কৃতিক অনুষ্ঠান সেই প্রক্রিয়ারই ধারাবাহিকতা। অনুষ্ঠানটিকে সুন্দর ও সাফল্যমণ্ডিত করে তুলতে অটোয়ায় বসবাসকারী কলাকোশলীসহ সকল বাংলাদেশীদেরকে অনুরোধ করা হয়েছে। 

এছাড়াও ‘বাকাওভ’-এর সদস্য হওয়ার ফরমের জন্যে ‘পুনর্গঠন কমিটি’র সদস্যদের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।  
সৈয়দ ফারুক আনোয়ার মিন্টু (৬১৩) ৭১২-৯১৯১,  
শাহ্‌ বাহাউদ্দিন শিশির (৬১৩) ২৯১-৩৩৪০, 
কবির চৌধুরী (৬১৩) ২৮২-৩৬৩৮  
Email: bacaovottawa@gmail.com
Facebook account: বাকাওভ অটোয়া(bacaov)
Website: www.bacaov.com 

অটোয়া, কানাডা 
২৯শে জানুয়ারি, ২০১৮