অটোয়া, রবিবার ১৮ আগস্ট, ২০১৯
মন্ট্রিয়েলে আগামী ৯-১০ আগস্ট ১৯৮২/৮৩ সালে আগত বাংলাদেশীদের মিলন মেলা – আশ্রম সংবাদ

ত ২১শে এপ্রিল,২০১৯ কিংস্টন শহরের মানতানাস্ রেষ্টুরেন্ট -এ ‘মিলন মেলা ৮২/৮৩’ -এর কনভেনর শামিমুল হাসানের সভাপতিত্বে ১৯৮২/৮৩ সালে কানাডায় আগত বাংলাদেশিদের পক্ষে এক সাধারন সভা অনুষ্টিত হয়। সভায় সর্বসম্মত ভাবে নিম্ন লিখিত সিদ্ধান্ত সমূহ গৃহীত হয়।

ক) শামিমুল হাসানকে কনভেনর করে ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন।
খ) আগামী ৯/১০ই আগষ্ট মিলন মেলার তারিখ নির্ধারণ করা হয়।
গ) মিলন মেলার স্থান হিসাবে মন্ট্রিয়েল শহরকে নির্ধারণ করা হয়।
ঘ) মেলার নামকরন, হোটেল নির্বাচন, বাজেটসহ অন্যান্য কাজ সম্পাদন করার দায়িত্ব কমিটিকে প্রদান করা হয়।  

প্রসঙ্গতঃ ১৯৮২/৮৩সালে কানাডায় আগত বাংলাদেশীরা আগামী আগস্ট মাসে একটি সফল ও সার্থক ‘মিলন মেলা’ করার জন্য ডাকসুর সাবেক নেতা মনটিয়েল এর বিশিষ্ট ব্যাবসায়ী মাসুম রহমানের মহারাণী রেষ্টুরেন্টএ ছোট পরিসরে কয়েকদফা আলোচনায় মিলিত হন। এরই ধারাবাহিকতায গত ৭ই এপ্রিল,২০১৯; প্রথম সাধারণ সভা মন্ট্রিয়েল -এর ক্যাফে রয়েল রেস্টুরেন্টে বিশিষ্ট সাংবাদিক রুমু ইসলামের সভাপতিতে অনুষ্টিত হয়। সভায কানাডায় বসবাসরত ৮২/৮৩ সালে অগত বাংলাদেশীদেরকে নিয়ে কিংস্টনে একটি সভা করার সিদ্ধান্ত গৃহিত হয় এবং বিশিষ্ট ব্যবসায়ী, ২০০৬ ফোবানার কনভেনর ও মন্টিয়েল এসোসিয়েশন এর সাবেক সভাপতি শামিমুল হাসানকে কনভেনর এবং ১৯৮২/৮৩ সালে আগত বর্তমানে টরোন্ট-অটোয়া-হেমিলটন-মন্ট্রিয়েলে বসবাসকারী বাংলাদেশী কানাডিয়ানদেরকে নিয়ে মেলাকে সফল করার লক্ষ্যে ২৯-৩১জনের একটি কমিটি গঠন করার প্রস্তাব গৃহীত হয়। 

মন্ট্রিয়েল ও কিংস্টন এর সভায উপস্তিত ছিলেন সর্বজনাব আলিমুর রহমান হাযদারী বাবু, সৈয়দ নাজমুল হক মনা, মিসেস ফাজিযা হোসেন, মনির মাসুদ বাদল, আলম মোড়ল, আল মামুন, আব্দুল্লাহিল বাকি, মোমিনুল হক, মাসুম আহমদ, দোলন সরকার, মাসুম রহমান, আব্দুর রশিদ খান, আলী ইমাম সিজার, আলী হোসেন খান, দিপক ধর আপু, এজাজ আক্তার তৌফিক, আমজাদ হোসেন, কাজী শহিদ, বিজন সাহা, শংকর রায, কামরুল ইসলাম, সমির অহমেদ ও ফয়সাল চৌধুরী। 

আশ্রমবিডিকম অনলাইন পত্রিকা পরিবারের পক্ষ থেকে আমরা এই মহতী অনুষ্ঠানের সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি। 

তথ্যসূত্র ও ফটোঃ  জনাব ফয়সাল চৌধুরীর ফেইসবুক স্ট্যাটাস।