অটোয়া, রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪
শুভ ২০২৪ - সুলতানা শিরীন সাজি

Happy New Year 2024

আর একটা নতুন বছর চলে এলো। দিন রাত্রির পরিক্রমায় এ নতুন কিছু নয়। তবে আমরা পাই নতুন ক্যালেন্ডার। 

জীবনের বয়ে চলায় অনেক হারানো, অনেক পাওয়া নিয়ে কেটে গেলো ২০২৩। এটাই নিয়ম। জীবন মানে তো শুধু সমসৃণ বয়ে চলা নয়। যারা তাদের প্রিয়জনদের হারিয়েছেন, তাদের জন্য সহমর্মিতা। প্রার্থনা করি ওপারে ভালো থাকুক চলে যাওয়া প্রিয়জনেরা।

“আশ্রম" পত্রিকার সুহৃদ লেখক, পাঠক, বিজ্ঞাপনদাতা আর শুভানুধ্যায়ীদের, আশ্রম পরিবারের পক্ষ থেকে জানাচ্ছি শুভকামনা আর ভালোবাসা। নতুন বছর আসুক নতুন উদ্যমে। আমরা সবাই যেনো যে যার প্রত্যাশিত লক্ষ্যে পৌছাতে পারি।

আমাদের নতুন প্রজন্মদের বই পড়ার অভ্যাস করাতে হবে। নিজেদের বই পড়তে হবে। বই পড়ার নেশাই সব অসুন্দর থেকে দূরে রাখতে পারে। বাচ্চাদের নিয়ে লাইব্রেরীতে যেতে হবে। হাতের মুঠোর পৃথিবীতে আসক্ত হবার আগে বাচ্চাদের মধ্যে বই পড়ার অভ্যাসটা শুরু করাবার দায়িত্ব পরিবারের সকলের।

“আশ্রম" এর ১৫ বছর উদযাপন উপলক্ষ্যে গত ৩ ডিসেম্বর ২০২৩, রবিবার এ অটোয়ার কার্লটন ইউনিভার্সিটির কৈলাস মিত্তাল থিয়েটার এ এক সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছিল, যেখানে অংশ নিয়েছিল অটোয়ার প্রিয় গানের শিল্পীরা এবং আবৃত্তিকাররা।

'আশ্রম', পত্রিকা প্রকাশের পাশাপাশি অনেক সাংস্কৃতিক ও সামাজিক অনুষ্ঠান করেছে। আগামীতে আরো বৃহৎ পরিসরে কাজ করবার পরিকল্পনা রয়েছে। আগামী বছর যাতে সবাই মিলেমিশে একসাথে অনুষ্ঠানগুলো করতে পারি।

শুভেচ্ছা আর ভালোবাসা আমার পৃথিবীর প্রিয় সব মানুষদের জন্য।আমরা যেনো সবাই সবার পাশে থাকি। সবাই সবাইকে ভালোবাসা বিলাই। বেঁচে থাকি যেনো সুস্হতায়।

“আশ্রম” পড়ুন। “আশ্রম”এ লেখা দিয়ে আমাদের পাশে থাকুন।

শুভ হোক নতুন বছর ২০২৪

সুলতানা শিরীন সাজি
সম্পাদক, আশ্রম
অটোয়া, কানাডা