অটোয়া, শনিবার ১৬ অক্টোবর, ২০২১
হবিবপুর আমার জন্মস্হান’র ২য় ব্যাচের ছাত্রছাত্রীদের ফলাফল ঘোষনা ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান

‘হবিবপুর আমার জন্মস্হান’ যুব সমাজের মধ্যে দক্ষতা ও জ্ঞান বৃদ্ধির মাধ্যমে আত্মকর্মসংস্হানের সুযোগ সৃষ্ঠিতে তিনটি গুরুত্বপূর্ণ প্রজেক্ট নিয়ে কাজ করছে। তাদের প্রজেক্ট গুলোর মধ্যে রয়েছে, 
১। Computer Skills Development Project (CSDP)
২। English Language Learning Project (ELLP)এবং 
৩। Handicrafts Learning and Development Project(HLDP)

প্রজেক্টগুলোতে শুধু কোর্স ফি ফ্রি রাখা হয়েছে। এপর্যন্ত প্রজেক্ট গুলো থেকে দুটি ব্যাচ সফলভাবে সম্পন্ন হয়েছে। গত ৮ মার্চ, ২০২১ ব্যাচগুলোর ২য় ব্যাচের ছাত্রছাত্রীদের মধ্যে ফলাফল ঘোষনা এবং পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান হবিবপুরের সাজেদা খানম বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রজেক্টগুলোর চীফ কোঅরডিনেটর মেহেদি হাসান তুর্য ও ELLP কোঅরডিনেটর হানিফ মহসিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন হবিবপুর আমার জন্মস্হানের অন্যতম পরিচালক জনাব রুমেন রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর দেলোয়ার হোসেন, সাজেদা খানম বালিকা বিদ্যালয়ের শিক্ষক নোমান আহমেদ, CSDP এর কোঅরডিনেটর শাহ শরীফ, HLDP এর কোঅরডিনেটর জাকিয়ান আহমেদ টিপু, প্রজেক্টের ইন্সট্রাকটরগন মো: আজহার হোসেন, মো: জুবেল মিয়া, আবুল হাসনাত তাসকিন। অনুষ্ঠানে উপস্হিত ছিলেন ঝুমা বেগম, মামুনুল ইসলাম, মাহবুবা আক্তার পারভিন, তানজিনা বেগম, রাহিম আহমদ, শাহী চৌধুরী। মডারেটরগন শাহরিয়ার আহমেদ, জামিলুর রশীদ, আলী আমজদ মান্না, জাকিনুর রহমান, নীলা আক্তার মনি, সুরাইয়্যা আক্তার রেশমা, আলামিন তালুকদার, সাঈদ অয়েছ, জিয়াউল হক এবং মো: বদরুজ্জামান নাহিদ, মাসুম আহমেদ প্রমুখ। 



প্রধান অতিথির বক্তব্যে রুমেন রহমান বলেন, সুদুর প্রবাসে থেকেও প্রজেক্টের প্রতিটি ছাত্রের মধ্যে তাদের প্রতিচ্ছবি দেখেন। সুযোগের অভাবে তারা যে কাজটি দেশে থাকতে করতে পারেননি আজ নবীনদের নিজেকে গড়ে তোলার সুযোগ করে দিতে পেরে নিজেদেরকে ধন্য মনে করেন। তিনি বলেন, হবিবপুরের তরুন উদ্যোমী প্রবাসীরা নিজের এলাকার যুব সমাজের সঠিক উন্নয়ন কল্পে এ প্রজেক্টগুলোর পরিকল্পনা ও আর্থিক সহযোগিতার সিদ্ধান্ত নেন এবং দেশে অবস্হানরত তরুনরা তা বাস্তবায়নে অগ্রনী ভুমিকা পালন করছেন। সকলেই স্বেচ্ছাসেবী হিসেবে একসাথে কাজ করায় ধন্যবাদ জ্ঞাপন করেন। সাথে সাথে ছাত্রছাত্রীদেরকে পড়ালেখায় মনোযুগি হওয়ার আহবান জানান। তিনি বলেন, হবিবপুরে নির্মিতব্য মাল্টিপারপাস সেন্টারে অতিশীঘ্রই সকল প্রজেক্ট গুলো একই ছাদের নিচে স্হায়ীভাবে শুরু হবে বলে আশাবাদী। উল্লেখ্য বর্তমানে প্রজেক্ট গুলো আব্দুস সোবহান হাই স্কুল, সাজেদা খানম বালিকা বিদ্যালয় এবং শ্রীবৎসপুরের নজরুল ইসলাম ইরা মিয়া সাহেবের বাড়ীতে অস্হায়ীভাবে পরিচালিত হচ্ছে।

প্রজেক্ট গুলোর অন্যান্য পরিচালক মো: শামসুল ইসলাম রাজন, জুনেদ তালুকদার, আব্দুল মতিন লাকী, ইমরুল হক হিরক, নিজাম সোবহান, জয়নাল মিয়া, শাহীন চৌধুরী, মো: রবিউল আলম, সুজাত উল্লাহ মিফতা, শিমন চৌধুরী, হাসান আহমেদ লিয়াকত আলী লেবুকে ধন্যবাদ জানানো হয়। হবিবপুর আমার জন্মস্হানের প্রজেক্টগুলো সময়োপযুগি হিসেবে এতে বিভিন্নভাবে সহায়তা প্রদান করেছেন হেলাল রহমান, শুয়েব তালুকদার, গোলাম আহমেদ মিটু, ইকবাল হোসেন, তারেক চৌধুরী, নাঈম শরীফ, রাবেয়া বেগম, সাবিনা বেগম, জাকেরা ইসলাম, নির্যাস মিয়া, শাহরীন ইসলাম, ফখরুল ইসলাম, জান্নাহ হক, আব্দুল মোমিন প্রমুখ। প্রজেক্ট গুলোর নতুন ব্যাচ শীঘ্রই শুরু হবে, ভর্তিচ্ছুদের কম্পিউটার কোর্সের জন্য শাহ শরীফ 880 1727-929389, ইংলিশ কোর্সের জন্য হানিফ মহসিন 880 1771-287563 এবং টেইলারিং ও বল্কবাটিক কোর্সের জন্য জাকিয়ান টিপুর 880 1753-284035 সাথে যোগাযোগ করার জন্য আহবান করা হয়েছে। (প্রেস বিজ্ঞপ্তি)