অটোয়া, রবিবার ১৮ আগস্ট, ২০১৯
বাকাওভ এর বহু প্রতীক্ষিত আনন্দময় নির্বাচন ১৫ জুলাই

আশ্রম সংবাদঃ গত ১১ই এপ্রিল, ২০১৮ বাংলাদেশ কানাডা এ্যাসোসিয়েশন অব অটোয়া ভ্যালী (বাকাওভ)-এর অস্থায়ী কার্যালয়ে সংগঠনের সভাপতি এনায়েতুর রহমান, ‘বাকাওভ’ পুনর্গঠন কমিটির চেয়ারম্যান ফারুক আনোয়ার সৈয়দ মিন্টু, কো-চেয়ারম্যান কবির চৌধুরী এবং নির্বাচন কমিশনার মোঃ আনোয়ার হোসেন; বাংলাদেশ-কানাডা এ্যাসোসিয়েশন অব অটোয়া ভ্যালী (বাকাওভ)-এর ২০১৮-১৯ কার্যকরী পরিষদের আগামী নির্বাচন নিয়ে এক জরুরী সভায় মিলিত হন। উক্ত জরুরী সভায় ‘বাকাওভ’ এর নির্বাচনকে কেন্দ্র করে অটোয়ায় বসবাসরত বাঙালিদের স্বতঃস্ফূর্ততা এবং অংশগ্রহণের আগ্রহের প্রতি সম্মান জানিয়ে নির্বাচনের পূর্ব ঘোষিত তারিখ পরিবর্তন করে আগামী ১৫ জুলাই, ২০১৮ইং ‘বাকাওভ’-এর নির্বাচনের নতুন তারিখ ধার্য্য করা হয়। এছাড়া সভায়, বাংলাদেশ-কানাডা এ্যাসোসিয়েশন অব অটোয়া ভ্যালীর বহু প্রতীক্ষিত এই নির্বাচনে, অটোয়া ভ্যালীতে বসবাসকারী সকল বাংলাদেশী, বাংলাদেশী-কানাডীয়ান নাগরিকদের অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে সংগঠনের সদস্য হওয়ার শেষ তারিখ ২৪শে জুন, ২০১৮ নির্ধারণ করা হয়।                   

সভার সিদ্ধান্ত মোতাবেক, আগামী ২৪শে জুন, ২০১৮ইং রাত ১২টার মধ্যে প্রয়োজনীয় ফি $৫.00  ডলার সহকারে ‘বাকাওভ’ এর সদস্য হওয়ার ফরম  সংগঠনের সভাপতি এনায়েতুর রহমান, অথবা পুনর্গঠন কমিটির চেয়ারম্যান ফারুক আনোয়ার সৈয়দ মিন্টু, অথবা কো-চেয়ারম্যান কবির চৌধুরীর কাছে জমা দিতে হবে। উল্লেখ থাকা প্রয়োজন যে, উপরে উল্লেখিত যে কোন একজনের কাছে অটোয়া ভ্যালীতে বসবাসকারী বাংলাদেশী, বাংলাদেশী-কানাডীয়ান তাঁর সঠিক তথ্যাদি সহ প্রয়োজনীয় ফি দিয়ে ‘সদস্য ফরম’ জমা প্রদানকারী সদস্যরা ২০১৮-১৯ কার্যকরী বছরের নির্বাচনে অংশগ্রহণ (ভোট দেয়া এবং প্রার্থী হওয়া) করতে পারবেন। ‘বাকাওভ’-এর সদস্য হওয়ার ফরম সংগঠনের সভাপতি এনায়েতুর রহমান (৬১৩-৪১০-৮৭৬৭), পুনর্গঠন কমিটির চেয়ারম্যান ফারুক আনোয়ার সৈয়দ মিন্টু  (৬১৩-৭১২-৯১৯১), কো-চেয়ারম্যান কবির চৌধুরী (৬১৩-২৮২-৩৬৩৮) এর কাছে পাওয়া যাবে।   

এছাড়াও উক্ত জরুরী সভায়, ‘বাকাওভ’ এর ২০১৮-১৯ কার্যকরী পরিষদের নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সুবিধার্থে পূর্বঘোষিত তফসীল এর পূনর্বিন্যাস করা হয়। নির্বাচনে অংশগ্রহণ করতে আগ্রহী প্রার্থীগণ নির্বাচন কমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন (৬১৩-৬০৬-৭৬৩৬) এর কাছে প্রয়োজনীয় ‘অফেরতযোগ্য’ ফি দিয়ে (সভাপতি পদ $১০০/০০, সহ-সভাপতি  পদ $৭৫/০০, সম্পাদকীয় পদ  $৫০/০০, এবং কমিটি মেম্বার  $২৫/০০) মনোনয়ন পত্র সংগ্রহ করতে এবং জমা দিতে পারবেন। 

মনোনয়ন পত্র জমা দেবার তারিখঃ  ৪ই জুলাই, ২০১৮;   

মনোনয়ন পত্র প্রত্যাহারের তারিখঃ  ৬ই জুলাই,  ২০১৮; 

চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশের তারিখঃ ৮ই জুলাই, ২০১৮;

নির্বাচনের তারিখঃ ১৫ই জুলাই, ২০১৮; 

সময়ঃ দুপুর ১-০০টা থেকে সন্ধ্যা ৭-০০টা

নির্বাচনী ফলাফল প্রকাশঃ রাত ৮-৩০টা   

নির্বাচনী কেন্দ্রঃ স্যান্ডিহীল কমিউনিটি সেন্টার, অটোয়া। 

Sandy Hill Community Centre

250 Somerset St E, Ottawa, ON. K1N 6V6

পুনশ্চঃ নতুন নির্বাচনী তফসীল অনুযায়ী এখন থেকেই আগ্রহী প্রার্থীগণ নির্বাচন কমিশনার মোঃ আনোয়ার হোসেন (৬১৩-৬০৬-৭৬৩৬) এর কাছ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করতে পারবেন।

অটোয়া, কানাডা।